meta content='PcpJKOmoday5SZ2ES5Jk' name='bulletprofit'/> Ayyobpatel.bloggr.com: নয়া মোর্চা গড়লেন শিবপাল যাদব, গুরুত্ব দিতে নারাজ অখিলেশ, সব পরিবারতান্ত্রিক দলেই ভাঙন ধরে, খোঁচা বিজেপির

Followers

নয়া মোর্চা গড়লেন শিবপাল যাদব, গুরুত্ব দিতে নারাজ অখিলেশ, সব পরিবারতান্ত্রিক দলেই ভাঙন ধরে, খোঁচা বিজেপির

<strong>লখনউ</strong>: সমাজবাদী পার্টিতে কোণঠাসা হয়ে পড়া নেতা শিবপাল যাদব আজ একটি নয়া মোর্চা গড়ার কথা ঘোষণা করলেন। তাঁর এই মোর্চার নাম ‘সমাজবাদী সেকুলার মোর্চা’। সপা প্রধান অখিলেশ যাদব অবশ্য তাঁর কাকার এই মোর্চাকে গুরুত্ব দিতে নারাজ। তিনি এর পিছনে বিজেপি-র চক্রান্ত আছে বলে সন্দেহ করছেন। পাল্টা বিজেপি-র খোঁচা, পরিবারতান্ত্রিক দলগুলিতে এভাবেই ভাঙন ধরে। আজ নিজের বাসভবনে সাংবাদিক বৈঠকে যশবন্তনগরের বিধায়ক তথা সপা প্রতিষ্ঠাতা মুলায়ম সিংহ যাদবের ভাই শিবপাল বলেছেন, ‘আমি সমাজবাদী পার্টিতে উপেক্ষিত হচ্ছিলাম। আমাকে দলের কোনও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি, কোনও দায়িত্বও দেওয়া হয়নি। দু’বছর অপেক্ষার পর সমাজবাদী সেকুলার মোর্চা গড়লাম। আমি এতদিন অপেক্ষা করেছি কারণ চেয়েছিলাম সপা ঐক্যবদ্ধ থাকুক। আমরা এখন মোর্চাকে শক্তিশালী করতে গ্রাম ও জেলায় যাচ্ছি। সপা-য় অনেক উপেক্ষিত কর্মী আছেন। এই মোর্চাকে শক্তিশালী করার দায়িত্ব তাঁদের দেওয়া হবে। পিছিয়ে থাকা ও ছোট দলগুলিকেও এই মোর্চায় যুক্ত করার চেষ্টা করব আমি।’ মুলায়ম এই মোর্চায় যোগ দেবেন কি না, এই প্রশ্নের জবাবে শিবপাল বলেছেন, ‘আমরা তাঁকে প্রাপ্য সম্মান দেব এবং অন্যদেরও সেটাই করতে বলব’। বিজেপি বা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হওয়ার জল্পনা খারিজ করে দিয়েছেন শিবপাল। শিবপাল মোর্চা গড়ার কথা ঘোষণার পর অখিলেশ বলেছেন, ‘আমি নিজেই হতাশ, কোথায় যাব? লোকসভা নির্বাচন যত এগিয়ে আসবে, ততই নানা জিনিস দেখা যাবে। আমি বলব না বিজেপি এর পিছনে আছে। তবে গতকাল ও আজকের ঘটনা দেখে সেই সন্দেহই হচ্ছে। যা-ই হোক না কেন, সপা এগিয়ে যাবে।’ শিবপালের মোর্চার বিষয়ে উত্তরপ্রদেশের বিজেপি নেতা রাকেশ ত্রিপাঠি বলেছেন, ‘একটি পরিবারের রাজনৈতিক দল হলে সেটিতে এভাবেই ভাঙন ধরে। দেশের যে রাজনৈতিক দলগুলি একটি পরিবারের দ্বারা পরিচালিত হয়, সেগুলির সবকটিতেই ভাঙন ধরেছে।’

from home https://ift.tt/2olFlc8

No comments:

Post a Comment

Please let me know