meta content='PcpJKOmoday5SZ2ES5Jk' name='bulletprofit'/> Ayyobpatel.bloggr.com: যত সবচেয়ে ভাল বোলিং খেলেছেন, তার অন্যতম ভারতের এখনকার বোলিং, বলছেন মঈন আলি

Followers

যত সবচেয়ে ভাল বোলিং খেলেছেন, তার অন্যতম ভারতের এখনকার বোলিং, বলছেন মঈন আলি

লন্ডন: ১৭০ বল খেলে ৫০ রান করেছেন, অ্যালিয়েস্টার কুকের সঙ্গে ৭৩ রানের পার্টনারশিপ গড়ে  গতকাল ভারতের বিরুদ্ধে শেষ টেস্টের প্রথম দিনের খেলার শেষে ইংল্যান্ডকে ১৯৮-৭ এ পৌঁছে দিয়ে বিপক্ষের বোলারদের প্রশংসায় সরব মঈন  আলি। ইংল্যান্ড স্পিনার বলছেন, আমি শুধু প্রতিটা বল খেলে দেওয়ার চেষ্টা করেছি। ওরা সত্যিই ভাল বোলিং করেছে। উইকেট ছিল ভীষণ মন্থর। কিন্তু বল কাজ করছিল। আমার চেষ্টা ছিল, যতটা সম্ভব ধৈর্য্য রেখে খেলে যাওয়া। ভারতীয় বোলাররা আমায় মারার তেমন সুযোগ দেয়নি, তাই আমি শুধু ব্যাটটা করার চেষ্টা করেছি। সবসময় এরকম খেলতে পারি না, তবে একটা ভদ্রস্থ জায়গায় পৌঁছই আমরা। আপনি হয়তো সবসময় চাইবেন, ওরা শুধু বল করেই যাক। কিন্তু ওরা একই গতিতে, একই জায়গায় বল করে গেল। আমি যতগুলি সবচেয়ে ভাল বোলিং আক্রমণের সামনে পড়েছি, সেগুলির অন্যতম ভারতের এখনকার বোলিং। কুক ১৯০ বলে ৭১  করেন, কিটন জেনিংসের সঙ্গে ৬০ রান যোগ করেন। ৩৭ রানে জীবন পান একবার। কিন্তু সুযোগটা কাজে লাগল না, শেষ পর্যন্ত সেঞ্চুরি অধরাই  থেকে গেল তাঁর।  মঈন, কুক জুটি কিছুটা দানা বাঁধার পর ৬৫ রানে ৬ উইকেট তুলে নিয়ে ম্যাচ দখলে নেন ভারতের বোলাররা। মঈন বলেছেন, ওর ক্যাচ পড়ে যাওয়ার পর আমি মনে মনে বলি, এ তো তোমার হওয়ার কথা ছিল। একজন কুকের জায়গায় আসবে, চেষ্টা করবে, কাজটা খুব কঠিন হবে।  ওরও অসুবিধা হচ্ছিল, হয়তো এই উইকেট যতটা  সহজ হবে ভেবেছিলাম আমরা, ততটা নয়। উইকেটে কিছু সমস্যা ছিল। মঈন বলেন, একটু নতুন বল মোকাবিলায় আগে যেভাবে তৈরি হতাম, এ সপ্তাহে তা থেকে অন্যরকম প্রস্তুতি নিই। ইংল্যান্ডের হয়ে তিন নম্বরে ব্যাট করার জন্য মানসিক ভাবে তৈরি হওয়ার সময় মেলে এতে। জানি আমার ক্যাচ পড়েছে, খেলেছি, মিসও করেছি, কিন্তু শুধু ব্যাট করার চেষ্টা করেছি। আমি সবসময়ই আত্মবিশ্বাসী। ভালো খেলোয়াড় সবসময়ই আছেন, হতে পারে আপনি জানেন না। অবশ্যই এমন বিপর্যয় হোক, আমরা চাই না। গতকাল মঈন খেলেছেন, বেশ  কয়েকবার মিস করেছেন। তবে ভারতের বোলারদের, বিশেষ করে মহম্মদ সামিকে নিরাশ করেছেন বলে খোঁচা না মেরে।      

from home https://ift.tt/2Nv4uPS

No comments:

Post a Comment

Please let me know